October 6, 2024, 1:24 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

প্রথম ফিরতি হজ ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৬ হাজি

ডিটেকটিভ ডেস্কঃঃ

হজের আনুষ্ঠানিকতা শেষে এবার দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা। প্রথম ফিরতি হজ ফ্লাইটে ৪১৬ জন হাজিকে নিয়ে দেশে ফিরেছে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট। বৃহস্পতিবার রাত ১০টা ২৪ মিনিটে ফ্লাইটটি অবতরণ করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। ফিরতি হজ ফ্লাইট চলবে ৪ আগস্ট পর্যন্ত।

হাজিদের যাতে দুর্ভোগ পোহাতে না হয় সেজন্য ব্যবস্থা করা হয়েছে ওয়ান স্টপ সার্ভিসের। লাগেজ সংগ্রহের পর এই জায়গা থেকে তাদের হাতে তুলে দেয়া হয় জমজমের পানি। তাই এবার হজ ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেন হাজিরা।

সিভিল এভিয়েশন জানায়, ৪ আগস্ট পর্যন্ত দেশে ফিরবেন হাজিরা। তাদের ফেরার প্রক্রিয়া নির্বিঘ্ন রাখতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে।

এবছর পবিত্র হজ অনুষ্ঠিত হয় ৮ জুলাই। এবার হজ ব্যবস্থাপনার সদস্যসহ বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন হজ পালন করেছেন। বাংলাদেশ থেকে মোট ১৬৫টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৮৭ টি। এসব ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন হজযাত্রী পরিবহন করেছে পতাকাবাহী এয়ারলাইনটি।

এ ছাড়া ৬৪টি ফ্লাইটে সৌদি এয়ারলাইন্স পরিবহন করেছে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী। আর ফ্লাইনাস পরিবহন করেছে ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী।

এবার সৌদি আরবে মারা গেছেন মোট ১৮ জন হজযাত্রী। এর মধ্যে পুরুষ ১৩ জন, নারী ৫ জন। সর্বশেষ ১৪ জুলাই কুষ্টিয়া জেলার মো. আজিজুল হক মারা যান।

//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর